ম্যানচেস্টার ইউনাইটেডের হারে পাঁচ ম্যাচ হাতে রেখেই প্রিমিয়ার লীগের শিরোপা নিশ্চিত করলো ম্যান সিটি

সিটির শিরোপা জয় ছিল সময়ের ব্যাপার শুধু কাগজে কলমে বাকি। সে কাজটিও করে দিল তাদের নগর প্রতিধন্ধি ম্যানচেস্টার ইউনাইটেড। ঘরের মাঠে ওয়েস্ট ব্রোমউইচ অ্যালবিউন হেরে শিরোপা  জয়ের একরকম সাহয্য করলো চির প্রতিধন্ধিদের।  এই নিয়ে তিন বছর পর ৫ম বারের মতো প্রিমিয়ার লীগের শিরোপা ঘরে সিটিজেনরা। কিন্তু পেপ গার্দিওলার এটি ইংলিশ লীগের প্রথম শিরোপা। ম্যান সিটির দায়িত্ব নেয়ার মাত্র দুই সিজনেই সিটিজেনদের শিরোপার স্বাদ দেন স্প্যানিশ এই মাস্টারমাইন্ড।

শিরোপা জিতলেও এখনও উদযাপন করতে পারেন নাই সিটিজেনরা। কারন এখনো শিরোপা জয়ের স্বাদ পেয়েছেন মাঠের বাইরে থেকে। অবশ্য এক ম্যাচ আগেই সেই সুযোগ এসেছিল সিটিজেনদের হাতে। নিজেদের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেড এর বিপক্ষে জিতলেই তারা করতে পারতো শিরোপার জয়ের উদযাপন। নিজেদের মাঠে চির প্রতিধন্ধি সামনে শিরোপার জয়ের উদযাপন করতে পারাটা এর চেয়ে মধুর কিছু মনেহয় হতে পারে না। কিন্তু তা আর হলো কই। উল্টো  প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থেকেও তারা ম্যাচটা তারা হেরে গেল ২-৩ গোলে। কিন্তু এর পরের ম্যাচডেতেই সিটিজেনদের শিরোপা নিশ্চিত হয়ে যায়।

টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে আগেবাগেই কাজ সেরে রেখেছে ম্যানচেস্টার সিটি। এবার তাদের শিরোপা জয়ের জন্য তাকিয়ে থাকতে হবে ম্যানচেস্টার ইউনাইটেড বনাম ওয়েস্ট ব্রোমউইচ অ্যালবিউন ম্যাচের দিকে। ঘরের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেড যদি হারে তাহলে ৫ম বারের মতো ইংলিশ লীগ ঘরে তুলবে সিটিজেনরা। আর হলোও তাই, ওল্ড ট্রাফোর্ডে  জে রদ্রিগেজের ম্যাচের ৭৩তম মিনিটে  একমাত্র গোলে পরাজয় নিয়ে মাঠ ছারে ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যানচেস্টার ইউনাইটেড এই হারে পাঁচ ম্যাচ হাতে রেখেই প্রিমিয়ার লীগের শিরোপা নিশ্চিত করে সিটিজেনরা।

ম্যানচেস্টার ইউনাইটেড এই হারে ৮৭ পয়েন্ট টেবিলে শীর্ষে আছে ম্যানসিটি। তাদের থেকে ১৬ পয়েন্ট পিছিয়ে ৭১ পয়েন্ট ২য় অবস্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। যদি সামনের পাচটি ম্যাচের সবগুলোতে ম্যানসিটি হেরে যায় এবং ম্যান ইউনাইটেড সবগুলোতে জয় পায় তার পরেও ম্যানসিটি ১ পয়েন্ট ব্যাবধানে শিরোপা ঘরে তুলবে।